কলেজের সব মেয়ে তুমি,
ক্লাসরুমের সব মেয়ে তুমি,
সাইন্স এর সব মেয়ে তুমি,
ক্যান্টিনের সব মেয়ে তুমি,


তোমাকেই দেখি জানো এই পৃথিবীর সব মেয়ের মাঝে,
এমন কি সব পাখিই যেন তুমি; শুধু তুমি


তবু তোমায় আমি গভীর হতে চিনি রুচিরা
পাখির পালকের মতো স্মৃতি রেখে
তুমি বলেছিলে 'আর হবে না ঘরে ফিরা' ।