মুখ ঢেকেছে মানুষ লোকে,অচেনা ছায়া ঘুরছে দেশে
কাশলে পারে বিপদ ভারি - মরণ এসেছে ছদ্মবেশে ।


ট্রেনে বাসে শুধু অ্যালাট করোনা এসে গেছে সাবধান
শুনছি নাকি দেশবাসী করোনা রুখতে গোমুত্রও খান ।


মন্দির মসজিদ বন্ধ হল মানুষজন লুকোয় গিয়ে ঘরে
চোদ্দ বার হাত ধুতে হবে,ডেটল সাবানে ফকির করে ।


অফিস আদালত ছুটি,মুদির দোকানেও পড়লো ঝাপি
রাস্তা ঘাটে লোক নেই -আমরা করুনার ভয়েতে কাঁপি ।


বাজার হাটে কাজ নেই, করোনার ভয়ে খাই শুধু রুটি
মাছ মাংস কুড়ি টাকা কিলো, তাও খোদ্দের নেই দুটি ।


চারিদিক শুনশান তবু, হৈচৈ শুনি করোনা ভাইরাসের
বুঝি এ এক মহামারী,সূচনা হয়েছে কেবল সর্বনাশের ।


22.03.2020  6:10 PM