কিছু দাঁড়কাক পুরোনো দল ছাড়ল
আজ সন্ধ্যায়,
নতুন দল ওদের প্রতিদিন চিকেনের খোঁজ দেবে
সাবেকী দলের নেতা কেবল বিস্কুট দিতো ।


কাল থেকে দাঁড়কাক গুলো আর কা-কা ডাকবে না
ওদের গলার শব্দ বদল হবে,
গায়ের রং বদল হবে


কিছু দাঁড়কাক পুরোনো দল ছাড়ল
আজ সন্ধ্যায় ।