হটাৎ হটাৎ তোমার চোখের দিকে তাকালে
আমি স্তব্ধ হয়ে পড়ি,
আমার পদতল থেকে
এক নিমেষেই যেন বিচ্ছিন্ন হয়ে পড়ে পুরো পৃথিবীটা ।


আমি পৃথিবী খুঁজবো নাকি নিজেকে বাঁচাবো
বুঝতে পারি না কিছুই
ভয় হয় তোমাকেও না হারিয়ে বসি


ঠিক তখনই নিশ্চুপ হয়ে যাওয়া সময়
আমাকে ছুঁয়ে দিয়ে বলে যায় -
'নদীপাড়ে হৃদয় সামলে রাখো ।'
আমি জানি না
তুমি গভীর নদী কিনা হৃদয় তোলপাড় করা সমুদ্র স্রোত


শুধু এটুকু বুঝি, তোমার চোখের দিকে তাকিয়ে
ভেসে যায় কিংবা ডুবে; আমার তাতেই সুখ ।