ফিরে এসো বনলতা ঝিরি ঝিরি বৃষ্টির রাতে
ফুরফুরে বাতাসে সুগন্ধি চুল উড়িয়ে,
ঘরেতে আঁধার আমার অনুজ্জ্বল প্রদীপ খানিও নিভে গেছে
সেই গোলাপ রঙের ছাতাটি সঙ্গে এনো
সাদা পোশাক খানিও পড়ে এসো শেষ জন্মদিনের ।
চেরির মতো পাতলা ঠোঁটের কিনারে  নিয়ে এসো বনলতা সেন তোমার প্রথম ইচ্ছে গুলো,
যাকে মুছতে চেয়ে বিফল হয়েছিলাম কাল বৈশাখী রাতে ।
ফিরে এসো বনলতা ঠিক আগে যেভাবে তুমি
ফিরে ফিরে হাসতে,
ফিরে এসো বনলতা যেভাবে গিয়েছো ফিরে
ধীরে ধীরে হাত খানি ধরো আমার, প্রদীপ খানি জ্বালো ।


তোমার উজ্জ্বল চোখের তারা দেখি
আর দেখি ঘন মেঘের মতন কাজল দু'চোখের ।