এই শহরে একটুও জায়গা নেই
একটুও ইলেকট্রিসিটি নেই


কতগুলো দিন আর অন্ধকারে রাস্তা মাড়াবে ।


এক'শো বিঘা জমি আবাদহীন
জন-মানবহীন ---


কবে তুমি বসত-বাড়ির খোঁজে; খাদ্যের খোঁজে


এসে দাঁড়াবে হৃদয়ে আমার ?