(১)
ঝিঁঝি ডাকা রাতে
ঘড়ির কাঁটা
বুকে আঁচর টেনে
নিস্তব্ধতা ভেঙে দিয়ে চলে যায়...


আমার চোখের পাতায়
ঘন ঘুমেদের সারি...


তোমায় স্বপ্নে পেলো বুঝি, এতক্ষনে !


(২)
বাইরে পূর্নিমার চাঁদ
হিমেল হাওয়া আমার শরীর ছুঁয়ে যায়
হয়তো, কখনো যেতে পারে !


ঘরে ভেজা জ্যোৎস্না গায়ে
তুমি এলে নাকি...


দুয়ার বন্ধ আছে হয়তো, বোধহয় আসোইনি !