শত তপস্যা বিফল হয়েছে
তোমার জিত হয়েছে আমার হারা,
ডেকে ডেকে তোমায় হারিয়ে গিয়েছি
তবু তোমার পাইনি সাড়া ।


কোথায় আছো তুমি লুকায়ে
কোন অন্তঃপুরে?
সেথাও গিয়েছি ছুটে শুধুই
তুমি চলে গেছো দূরে ।


ধরা দিবে না দর্শন দিবে না
শুনবেও না মোর কথা,
কেন তবে ডাকো মিছে ছলে
'আই আই --- ভুলাইবো হৃদয় ব্যাথা' !


07.12.2016