কবিতা,
আমি তোমাকে বেচে
নীললজ্জ কাপুরুষের মতো
নাম কমাতে চাইনি; বছর ধরে
কিংবা খ্যাতির দাবিতে
শয়ে শয়ে টাকা খরচ করে
তুলে ধরিনি জনগণের মুখে কোনোদিন ।
তুমি যাদের ভুল বশত ধরা দাও
ক্লান্ত প্রজাপতির মতো,
তারা কেউই তোমাকে চাইনি কখনো
তোমার রূপ রস গন্ধ আর স্পর্শ
চেয়েছে প্রতিদিন,
আর আমাকে তো কখনো তুমি
দেখা দাওনি মরীচিকার মতোও ।
অথচ দেখো, কী অদ্ভুত ভালোবাসা
আমি তোমাকে দেখতে চাই,
ছুঁতে চাই, আর এই হৃদয়ে
রানীর মতো রাখতে চাই ।।