একটু পরেই বৃষ্টি নামবে
চোখের পাতায় মেঘেদের ভিড়
একা আমি
       এই ঘর দিচ্ছি পাহারা


কোথায় তুমি রুচিরা ?


বেদনার বাতাস বইছে
শিরশিড়িয়ে উঠছে বুকের হাড়
ফাঁকা বারান্দা
       ধুলো মাখছে আরামকেদারা


কোথায় তুমি রুচিরা ?