ফ্লাইওভারের মতন যে যুবকেরা
কিছু রমণীর বুক পেরিয়ে কোমর রেলিং ছুঁলো
কিংবা দেখে বেড়ালো
কলেজ ক্যান্টিন নাভি


অথবা নাইট স্ট্রিট লেকের পাশে দাঁড়িয়ে
সিগারেট টানতে টানতে
যে বালকেরা
ফুঁ মেরে যুবতীর ঘরে না ফেরার সাক্ষী
বাতাসে উড়িয়ে দিলো


তারা নারী দিবস উদযাপনে মিঠাই বাঁটবে আজ
কিছু চৌরাস্তার মোড়ে, অন্ধকারে ।