গভীর রাত্রি মেখে দু'চোখে
নেমে এসো ঘুমের ঘন গহীন হ'তে
কুয়াশা ঘেরা দিগন্ত রেখা পার করে
আমার শিশির ভেজা হৃদয়ের উপর,
আমি একা খোলা বারান্দায়
মাখছি তোমার ক্লান্ত দুঃস্বপ্ন দীর্ঘদিন ।


হিমেল হাওয়া এনো খোলা চুলে
শিউলি ফুলের গন্ধে যেন মেতে ওঠে মন
আলতা রাঙা পায়ে জ্যোৎস্না এনো
দূর্বা ঘাসে জ্বেলো নক্ষত্র-প্রদীপ,
আমার ভোর আকাশ স্নিগ্ধ ভীষণ
মৌন মুখের ভাষা নিরাশার অন্তরিপ ।।