ফাল্গুনের গান ধরো আজ গো প্রিয়
এই প্রাণে বেজেছে মাদল,
ঝিরিঝিরি বৃষ্টি নামুক হৃদয়ে
এ বসন্তেও আসুক বাদল ।


তুমি আমি ওই নদী তীরে দাঁড়িয়ে
রক্তিম সূর্য্য ধরি হাতে,
চলো সারা রাত করি হাসাহাসি
ঘুমোবো কাল প্রভাতে ।


কৃষ্ণচূড়া ফুলের গন্ধ মেখে গায়ে
আজ চাঁদটাও ছুঁয়ে দেখি,
কতটা জোৎস্না মাখতে পারি দু'হাতে
তুমিও মাখবে, তবে আসবে নাকি ?


10.03.2020  9:52 PM