আমি জানি আফিঙের মতো তোমার কাছে যাবার
আমার এই দীর্ঘকালীন নেশা
পাল্টে যাবে ঘৃণায়, যদি আমাকে গ্রহণ করো ।
আমি জানি, তোমার বুকের গন্ধে কিংবা নাকে নাক ঘষে
অথবা
হাতের তালু হাতে চেপে
উন্মাদ হয়ে উঠবার আমার এই লক্ষণ
বিরক্ত হয়ে তাচ্ছিল্যে বদলাবে, যদি আমাকে গ্রহণ করো ।
যদি আমাকে গ্রহণ করো,
আমি জানি নিগূঢ় ক্ষুধার মতো আমার এই ভালবাসা
তোমার প্রতি এই আদিখ্যেতা,
স্নেহ, পিছুটান
সব কিছুই ভীষণ পাল্টে যাবে;
নিয়ম করে মন খারাপের কান্না আর হবে না অভিমান ।