বহুদিন পর তোকে দেখলাম
একটুও বদলাসনি তুই,
আমি কী ভীষণ পাল্টে গেছি দেখ
জলছবি আঁকি সারাদিন, ছায়াতে তোকে ছুঁই ।


আজ কোনও কথা হল না তোর সাথে
শুধু দেখে যাওয়া আগের মতোই,
তবুও এখন বুকে বাজিস তুই
আঙুল ছোঁয়াস আমার গোপন ক্ষতই ।


জানি তুই বোকা মোটেই নোস
আমাকে মনে রেখে স্মৃতির পাতা ভরাবি,
আমিই কেমন পাগল হয়েছি দেখ
তোকে দেখতে চাই, জেনেও তুই মুখ সরাবি ।


কেমন আছিস তুই
বারবার বলতে গিয়েও থমকে গেছে মুখ,
জানি খুব ভালই আছিস
আমার মতন তোর হয়নি অসুখ ।


আজও তো তুই তেমনই আছিস
মনে কি পড়ে না আমাকে একবারও ?
আমি কী ভীষণ পাল্টে গেছি দেখ
হতে পারিনি তোর কিংবা অন্য কারও ।