যে মেয়েটি সাত দিন আগেও কিশোরী ছিলো
নারী পুরুষের ব্যাবধান জানতো না,
সেই মেয়েটিও গোলাপ পেলো, প্রেমিক পেলো
যে কিনা প্রেম মানতো না ।


যে মেয়েটি নাবালিকা, শরীর ছুঁলেই কেঁপে উঠতো
সেই মেয়েটিও আলিঙ্গনে সামিল হলো
ঘাসের মতন ঠোঁটে মাখলো চুম্বনের কালি


যে মেয়েটির মন ছিলো শুদ্ধ গঙ্গাজল
আজ তা ঘোলাটে, বালি আর বালি ।


যে মেয়েটি পুষ্প-মুকুল, এখনও ফোটেনি
সে মেয়েটির প্রেম দিবস আজ, নিঃস্বার্থক প্রেমিক জোটেনি ।