দিন বদলের ছন্দে ফিরি চলো
ভোরের পাখি হয়েই করি গান,
আজ না হয় রবি ঠাকুর সাজি
অন্তর হতে ওই ডাকছে পরাণ ।


আকাশে বাতাশে দেখেছি সেই
ক্লান্ত রাখালের বাঁশি মন ভোলা,
মেঘ হয়ে উড়েছে ছন্দ কাব্যরস
সেদিনের মত নেই হৃদয় দোলা ।


হে মালতি, আনমনে চলে এসো
নির্ঘুমের মত দ্যাখো মোর আঁখি,
গদ্যে পদ্যে কেমনে নকল আজ
কবি হতে দিই এ জীবনে ফাঁকি ।


04.03.2020  10:05 AM