আগের মতো ম্যাগি হাতা টপ পড়নি কেন
হট প্যান্ট আর হিল তোলা জুতোও ভুলেছো নাকী
পদ্মের মতন পেট বুক ঢেকেছো;
নাকী খুলে দাও আজও ?
জানতে পারিনি, 'রুচিরা কেমন আছো ?'


গার্ডেন আর সিনেমা হল ভুলে
রোজ রোজ তুমি কী বাড়ির টিভিতে চোখ গুঁজে
বারান্দায় বসে কাঁদো ----
নাকী আগের মতোই দস্যি মেয়ে;
ইচ্ছে মতো বাঁচো, 'রুচিরা কেমন আছো ?'


শুনলাম বিয়ে করেছো, স্বামী বিশাল ব্যবসাদার
ডায়মন্ড নেকলেস পেয়েছো তো অনেক
নাকী আগের মতোই, সিটি গোল্ডের হার !
হয়তো শরীর ভেঙেছে
সন্তান হবার পর, 'রুচিরা কেমন আছো ?'


06.05.2020  10:46  AM