হটাৎ একটি বিকেলে শিমুল ফুলের মতন একটি মেয়ে
আমার হৃদয় চেয়ে বসলো
তারপরই নদী জলের উপর থত্থরিয়ে কেঁপে উঠলো আগুন সূর্যটা
পৃথিবীটাও যেন থমকে দাঁড়িয়ে পিছু ফিরে দেখে নিলো
আমার রক্তিম মুখ


আমি নির্বাক, স্তব্ধ হয়ে চেয়ে রইলাম মেয়েটির দিকে
তারপর পাখির পালকের মতন
ধারালো আঙুল দিয়ে আমার হাত চেপে ধরলো
তারপর ছিন্নভিন্ন করে দিলো এই বুক


আমি অচেতন হয়ে শুয়ে পড়লাম কচি কচি ঘাসের মতন
তার সুকোমল কোলের রুদ্ধ কফিনে ।