একটি 'নক্ষত্র' অসীম শূন্যতায়
ডুবে গেলো
দূর থেকে ছুটে আসছে
বেদনার্ত স্তব্ধতা


হৃদয় ভাঙছে দুঃখের তক্তপোষ ।


আজ ধূসর নক্ষত্র আকাশ
শোকার্ত ঘাস, মাটি


সবই আছে - হায় !


শুধু তুমি নেই, তুমি নেই শঙ্খ ঘোষ...



(উৎসর্গ - কবি শঙ্খ ঘোষকে)