এখন অন্ধকারে ডুবেছে পৃথিবী
ফেলে যাওয়া স্মৃতির আর্তনাদে ভাঙছে স্তব্ধতা
এ বেলা কেবল নীরবতার
থমকে দাঁড়িয়ে গেছে সমস্ত ব্যাস্ততা ।


ক্ষীণ হতে হতে জীবনের প্রদীপ
নিভে গেলো;
হায় ! হায় ! চিরতরে...


সে যে চলে গেলো, কখনোই আর ফিরবে না ?



উৎসর্গ: কিংবদন্তী শিল্পী কবি ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়