গৃহবন্দি এ মন,
থাকতে পারে না আর ঘরে
কত দিন তোকেও তো দেখিনি
করোনার ভয়ে বেড়ে গেছে দূরত্ব
শতমিটার ।
আজ লক ডাউন ভেঙে
ভাইরাস পিষে ফেলে
শোন প্রিয়তমা,
চুপি চুপি দেখা করবো
মাস্ক পড়েই ছুটে আছে
ছোঁবো না তোকে...


শুধু ওই, দূরত্ব ঘোঁচাবো
এ মনের ।।


26.03.2020  2:34 PM