তাকে পাওয়া যায় না, পাওয়া যায় না
যাকে হৃদয় চেয়েছে আজন্ম
যাকে ভালবাসতে-বাসতে ভালবাসা আকাশ ছুঁয়েছে
তাকে দেখাও যায় না, দেখাও যায় না


এখনও ভালবাসা বণ্য হয়নি
এখনও বুকের উপর উই পোকা করেনি মাটির ঢিবি ।


তবুও প্রত্যেক গ্রহণ কালে, তাকেই ছুঁতে চাই চোখ
শুধু তাকেই খুঁজে খুঁজে হারায়


ধুস ! তাকে পাওয়া যায় না, পাওয়া যায় না ।