বনলতা, তোমার সংকীর্ণ আবরণ
আর সাদা শরীরের এক ফালি জ্যোৎস্না
আমার ক্ষুধাতুর চোখে একটি নতুন কবিতার জন্ম দিতে চাই ।


বনলতা, খুলো না হৃদয়ের সিংহদ্বার
আমার বুক কম্পিত প্রকোপিত বন্দি তবু
সিঁধ কেটে মনের ঘরে তোমার স্বপ্ন চুরি হয়ে যেতে পারে
কখনো, কোনোদিন ।


বনলতা, অদৃশ্য ইন্দ্রজাল তোমার প্রচ্ছদপট শুধুই
আমার উদ্দীপ্ত আঙুল ঠোঁটে ---
প্রেমের আগুন জ্বালায় ।।