চুপ করো, দেখছো না ভালবাসা ঘুমিয়ে আছে
এই বুকের ভিতর মুখ গুঁজে ।
আমি ওকে দেখছি গত তিন দিন হলো
কী সুন্দর ওর চোখ, কী সুন্দর মুখমন্ডল...
ইচ্ছে করে ওকে দু'হাতে জাপ্টে ধরে চুম্বন করতে
না না, ওর ঘুম ভেঙে যাবে
চুপ করো ।


ভালবাসা ঘুমোচ্ছে আজ, গত তিন দিন হলো
কী শান্ত ও, কী লাজুক দেখো...
না না কাছে এসো না ওর খুব পাতলা ঘুম,
তুমি নিঃশব্দে সরে যাও ।


ওকে আমি আলগোছে ধরে বসে থাকি আজ
গত তিন দিন আগে ওর বুকের উপর আমি শুয়ে ছিলাম,
ওর খুব কষ্ট হয়েছে বোধহয়,
তাই আজ ঘুমিয়ে আছে ও, বুকের ভিতর মুখ গুঁজে ।
ওকে ঘুমোতে দাও
কথা বোলো নাকো, কাছে এসো নাকো
তুমি নিঃশব্দে সরে সরে যাও ।