নিকানো ব্যাল্কনি ভরা শুকনো আবেগ
                   ঝড়ের রাতের কোন কবর জাগায়৷
শরিকেরা ঘিরে ধরে এমন সময়৷
                   স্মৃতিপটে সমুদ্রও বোবা হয়ে যায়৷


              অলস বারিষনামা, ফেলে আসা চিঠি
আদতে রোদন করে সব কাজ ফেলে৷
              কে কোন শহর পথে ভিজে চলে যাই
শেষের পাতায় শুধু কবিতাই মেলে৷


মাটির ভাপের গন্ধ দেশিয় সুগন্ধি যেন
        ঘুমানো কফিন থেকে হঠাৎ বেরিয়ে আসে৷
তোমার বুকের মাঝে একাকী মুহূর্ত ফেলে
        চলে আসা ঘ্রাণ.. ঝড় হয়ে ঘুরছে আকাশে৷
                     ✍ প্রভাত ঘোষ.⚡