মৃত্যু তুমি খুব ঠাণ্ডা একটা দিনে এসো।


আমার আত্মা নেওয়ার বিনিময়ে এক ফালি বৃষ্টি এনো পৃথিবীতে।
সেই বৃষ্টির পানিতে
কবরের মাটি থেকে আমার দেহের প্রতিটি অংশ
যেনো যায় ভিজে।


মৃত্যু তুমি আসার সময় বুকভরা বাতাস নিয়ে এসো।


শেষ সময়ে যেনো আমি বতাসের দোলায় প্রভু আর চিরচেনা সবুজের মুগ্ধতায় ঢলে পড়ি মাটির বুকে।


মৃত্যু তুমি হাসনাহেনার সৌরভ হয়ে আমায় নিতে এসো।
যেনো আমার কবরজুড়ে মাতাল গন্ধে টের না পাই_
হাজার বছর কি করে গেলো চলে!


মৃত্যু তুমি আমার মা হয়ে এসো।
দমবন্ধ ঘুটঘুটে অন্ধকারেও যেনো আমি তোমাকে আলিঙ্গন করে আষ্টেপৃষ্টে শুয়ে থাকি চিরতরে।