যিনি আল্লা, তিনিই তো গড, তিনিই ভগবান ?
তাহলে ভাই কীসের হিন্দু, কীসের মুসলমান ?
কীসের তোদের দ্বন্দ্ব বিবাদ, কীসের তোদের যুদ্ধ?
সত্যি যদি অভিন্ন হয় আল্লা-হরি-বুদ্ধ।
কীসের কোরান, কীসের গীতা,কীসের ত্রিপিটক?
কীসের এত দ্বন্দ করিস,কীসের বকমবক?
কীসের তোদের ধর্মযুদ্ধ, কীসের তালিবান?
অন্ধ তোরা ভণ্ড তোরা তাই বিভেদের গান।
তোর গায়ে কী সবুজ রক্ত, ওর গায়ে কী নীল?
তবু তোরা ছুঁড়িস কেন এ ওর গায়ে ঢিল?
বকধার্মিক ভন্ড তোরা সব ধরেছিস ভেক
নর্দমাতে ধর্ম ছুঁড়ে মানুষ হতে শেখ্।