রাত ফুরিয়ে ফর্সা হয়ে যেই ফুটেছে আলো
নতুন বছর বলল এসে, কেমন আছো? ভালো?
উঠলো ডেকে পাখি
এমন করে ডাকলে ঘরে কেমন করে থাকি?
ছোট্ট নদীর বাঁকে
নতুন ভোরের নতুন আলো উদাস ছবি আঁকে।
নৌকা চলে ভেসে
মৌমাছিরা বন্ধু পাতায় ফুলের কাছে এসে।
মন লাগে না কাজে
নতুন বছর এলেই মনে খুশির নূপুর বাজে।
ঝগড়া বিবাদ ভুলে
নতুন দিনে আয় না সবাই নাচি দু'হাত তুলে।