ফুল ফোটা 🌺/ সুদীপ্ত বিশ্বাস


সূয্যিমামার রথের চাকা দিগন্তে যেই থামে
দিন ফুরিয়ে ছড়ার দেশে আঁধার এসে নামে।
ছোট্ট তারা ঝিকমিকিয়ে হাত নাড়িয়ে ডাকে
একফালি চাঁদ দেয় যে উঁকি কদম গাছের ফাঁকে।
পরির দেশের ছোট্ট মেয়ে মাটির কাছে এসে
বায়না ধরে ফুল হয়ে সে ফুটবে ভালোবেসে।
তাকে পেয়ে সবাই খুশি, ফুটল নতুন কুঁড়ি
রাত ফুরিয়ে ফরসা হতেই চাঁদটা হল বুড়ি।
সেই ফুলটাই ভোরবেলাতে ছড়িয়ে দিল আলো
ভোরের দোয়েল বলল তাকে,'কেমন আছো? ভালো?'