ধুলোর ঝড় উঠেছে মরু রাত্রিতে
চাপচাপ অন্ধকার
বিষাদ নদীর শীতল স্রোতের আবর্ত
ঘুটঘুটে মধ্যযুগীয় অন্ধকারে
পেঁচারা ওড়াউড়ি করছে
আমার দু'হাতে শুধু সূর্য পোড়া ছাই
তুমি নেই
তোমার আমার মধ্যে অনন্ত গ্যালাক্সির ব্যবধান।
আরও দূরে সরে যাচ্ছি আমরা
আমার চারিদিকে দাবানল
আমার বুকের ভিতরে জ্বলন্ত ভিসুভিয়াস
আমার চারিদিকে পাথর ভাঙার শব্দ
আমার হৃদয়ের স্ফটিকটা ভেঙে
কাচের টুকরো হয়ে ছড়িয়ে পড়েছে মেঝের ধুলোয়
কান্নারা বোবা হয়ে গেছে
অশ্রুরা স্তম্ভিত
ভাঙা মাস্তুল হাতে নিয়ে আমি একলা দাঁড়িয়ে আছি।