ধরবো ধরবো করছে তবু ধরতে পারছে কই?
সততার ওই রঙ্গ দেখে অঙ্গ জ্বলে সই।
গরু, বালি,কয়লা খনি সব হয়েছে ফাঁকা
দেশের বাইরে যাচ্ছে চলে কোটি কোটি টাকা।
এত চুরি দেখি তবু চুপটি করে  রই
সততার ওই রঙ্গ দেখে অঙ্গ জ্বলে সই।
ভোটটা এলো, ভোটটা গেল ফল তো লবডঙ্কা।
চাকরি চুরি, শিক্ষা চুরি দেখে মনে শঙ্কা।
ওঠ রে জেগে,আমজনতা, দে বাড়িয়ে মই
ধরবো ধরবো করছে তবু ধরতে পারছে কই?