কোথায় গেল কুমোর পাড়া? কোথায় গেল গরুর গাড়ি?
বকসিগঞ্জে পদ্মাপারে কেউ তো এখন দেয় না পাড়ি।
হাট বসে না শুক্রবারে চাই না কারো কলসি হাঁড়ি
অ্যামাজনে বুক করা মাল গরগরিয়ে আসছে বাড়ি।
কাজ হারিয়ে বংশীবদন লকডাউনে একলা ভারি
ভাগ্নে মদন রাজনীতিতে বেশ জমেছে আসর তারই।
বেতের বোনা ধামা কুলো ওসব এখন মিউজিয়ামে
ছেলে মেয়ে পাবজি খেলে অনলাইনে গন্ডগ্রামে।
ঝাঁঝরি কড়াই বেড়ি হাতা এসব এখন বিড়ম্বনা
রবীন্দ্রনাথ কাত হয়েছেন, গাইছে এখন টুম্পা সোনা।
উচ্ছে বেগুন পটল মুলো সব পাওয়া যায় শপিংমলে
ইংরেজিটা প্রাণের ভাষা,বাংলা ভাষা ভাসছে জলে।