আগে তবু ভোট তো হত, জনগণে দিত ছাপ
ভোটের আগে নেতা নিজেই পথে নেমে চাইত মাপ।
কিছু না পাক, প্রতিশ্রুতি জনগণের জুটত রে
কিছু লোকের মুখে তবু আশার আলো ফুটত রে।
তখনও তো বাংলা জুড়ে উন্নয়নটা আসেনি
রাস্তা জুড়ে খড়্গ হাতে নেতার লোকে হাসেনি।
বিরোধীদের মনোনয়ন জমা দেওয়াই বন্ধ রে
আকাশ বাতাস জুড়ে শুধু উন্নয়নের গন্ধ রে।
উন্নয়নের জোয়ারে আজ গোটা বাংলা ভাসছে ভাই
খড়্গ হাতে গণতন্ত্র খিলখিলিয়ে হাসছে তাই।