আজকে তোমার অনেক আছে
তাই নিয়ে তো গর্ব এত
ওই যে দেখো চাঁদ আকাশে
তার বুকেতেও আছে ক্ষত!


ভুল করেছি তাই তো রাতে
আমার বুকে রক্ত ঝরে
ভুলব ভাবি, ভোলার পরেও
আবার কেন মনে পড়ে?


অনেক দূরে চাঁদের দেশে
চরকা কাটে চাঁদের বুড়ি
বছর শেষে  তাল দীঘিতে
আবার ফোটে পদ্ম কুঁড়ি।


আবার আমি,আবার তুমি
আসব ফিরে আগামীতে
তখন তুমি পারবে কী আর
সেই আমাকে ফিরিয়ে দিতে?