পুরুষ-নারী দুটোই সমান বদমাশ আর বিচ্ছু
সঠিক ভাবে দেখতে গেলে ফারাকও নেই কিচ্ছু।
লিঙ্গ দিয়ে মানুষ বিচার করলে সেটা মিথ্যে
হারলে দুটোই গুমরে কাঁদে, দুটোই তো চায় জিততে।
দুটোই কালো, দুটোই সাদা, দুটোই ভীষণ শক্ত
কাটলে পরে দেখতে পাবে লাল দুটোরই রক্ত।
দুটোই সমান চোর বা ডাকাত, দুটোই সমান খুনিও
গান- কবিতা দুটোই লেখে, দুটোই সমান গুনীও!
নারীদিবস-পুরুষদিবস দাও না এসব উঠিয়ে
তার চে' এস 'মানুষ দিবস' পালন করি চুটিয়ে।
🌷🌷🌷🌷