ধর্ম নামের ভন্ডামিতে লড়ছে টিকি-দাড়ি
সব ধর্মই সমান খারাপ,সবার সঙ্গে আড়ি।
সব ধর্মই গন্ডি কেটে বদ্ধ করে রাখে
জাতপাত আর ছোঁয়াছুঁয়ির দারুণ কুম্ভিপাকে।
সব ধর্মই ঘৃণা ছড়ায়,বিভেদের বীজ বোনে
অন্ধ যারা, অজ্ঞ যারা,তারাই ওসব শোনে।
সবাই বলে আমিই শ্রেষ্ঠ, আমিই সবার সেরা
সব কটাই আখের গুছায়,মৌলবাদী এরা।
তোমার ধর্ম, আমার ধর্ম, একটিও নয় ভালো
মানবতাই শ্রেষ্ঠ ধর্ম, ওটাই দেখায় আলো।