"টাকা দিন, যৌথ কাব্য সংকলন প্রকাশ করুন।"এই ধরনের সব সংকলনকে "না" বলুন।টাকা দিয়ে কবিতা লিখে আজ অবধি কেউ লেখক/কবি হতে পারেননি। আপনিও পারবেন না।টাকা নিয়ে যারা লিটিল ম্যাগাজিন প্রকাশ করছেন তাদেরকে সনাক্ত করুন।এরা করোনা ভাইরাসের চেয়েও বিষাক্ত।কিছু মানুষের আবেগকে মূলধন করে এরা তাদের পকেট কাটে।ফেসবুকে এইধরনের পোস্ট দেখলেই জোরালোভাবে প্রতিবাদ করুন।অন্যায় সহ্য করাও অন্যায়।প্রচারের মোহ ত্যাগ করতে হবে।প্রতিদিন চেষ্টা করে যেতে হবে আগের চেয়েও ভাল লিখতে।এজন্য কবিতার উপরে পড়াশোনা বাড়াতে হবে।ছন্দ,প্রতীক, উপমা, অলংকার নিয়ে পড়াশোনা করতে হবে।দেশি-বিদেশি ভাল কবিতা পড়ে চেষ্টা করতে হবে সেগুলোকেও ছাপিয়ে যাবার।নিজের সাথেই নিজের এই প্রচেষ্টা চালিয়ে যেতে হবে আজীবন। জানবেন মহাকাল আপনার প্রতিভার মূল্যায়ন করবেনই।লেখা প্রকৃত মানে উপনীত হলে আপনা আপনি আপনার লেখা প্রকাশিত হতে শুরু করবে।টাকা দিয়ে প্রকাশের প্রয়োজন হবে না।টাকা দিয়ে কবিতা প্রকাশ করে আজ অবধি কবি হতে পারেননি কেউ ।আপনিও পারবেননা।