গোলাপ ভালোবাসি, তাই বলে কি কদম ভালোবাসি না?
কদমের চেয়ে কি গাঁদা বা রজনীগন্ধা কম প্রিয় আমার?
দোয়েল ফিঙে ময়না কাক বা চড়ুই সবার জন্য একরাশ মুগ্ধতা।
গঙ্গা ব্রহ্মপুত্র সিন্ধু নর্মদার সঙ্গে পুঁচকে চূর্ণীও আমার প্রিয়।
রাতে তারাভরা আকাশের জ্বলজ্বলে লুব্ধকের পাশে
স্মিত দূরের তারাটিও মন ভরিয়ে দেয়।
শরতের সাদা মেঘের ডানায় উড়তে থাকি,
শ্রাবণের কালোমেঘ অঝোর বৃষ্টিতে সব অভিমান ধুয়ে দেয়।
গোলাপ সুন্দর,বাকিরাও নীল অপরাজিতার মতো।
আমি মুগ্ধ,তাই চেয়ে থাকি অপলক...