জ্বলছে শুধু লোভের আগুন,আগুন চারিদিকে
এদিক ওদিক ঝুলছে শুধু লাশ!
কাতর স্বরে সেই যুবকও বাঁচতে চেয়েছিল,
বেশ তো আছ, বাঁচছ বারোমাস।


প্রাতিষ্ঠানিক হওয়ায় ভাল,প্রাতিষ্ঠানিকতা
যশ খ্যাতি দেয়,পুরস্কারও জোটে,
তবুও কিছু পাগল দেখ সত্য কথা বলে!
তবুও কিছু পাগল জ্বলে ওঠে...


দাউ দাউ দাউ জ্বলছে আগুন, আগুন ক্ষ্যাপার চোখে
ক্রুদ্ধ পাগল সইবে বলো কত?
ক্ষুব্ধ গাছে রক্ত দেখে পাগল দিশেহারা!
পারবে পাগল, উপড়ে দিতে ক্ষত?