ফিরে এস


কতদিন হল চলে গেছ,ফিরে এস প্লাবনের মত
একাকী বাউল দেখ হারিয়েছে পথ
বাঁকা পথ এলোমেলো
কত গ্রাম কত শহরের শেষে
ঘুমিয়ে পড়েছে ওই পথের ওপাশে।
আলতো আদরে তাকে দেখাও নিশান
আবার উঠুক জেগে, বাজুক সে গান!


কতদিন হল চলে গেছ,ফিরে এস প্লাবনের মত
পুরুষ স্তনের মত নিতান্ত নিস্ফলা
এজীবনে এনে দাও সপুষ্পক স্মৃতি।
আমাকে নরম শান্তি দাও নারী,ধীরে খুব ধীরে
আমাকে শেখাও তুমি পরিমিতবোধ।
একাকী গাছকে তুমি শেখাও কিভাবে
গভীর আবেগ শেষে উত্তেজনা পরিতৃপ্ত হয়।
সমুদ্রের মত নারী বহুধা বিস্তৃত,
নারী শুধু নদী নয়।