সুরঞ্জনা,
স্মৃতির পাতায় এখনও থমকে আছে
বোবা কান্না আর চোখের জলেরা।
এক হিমালয় স্মৃতির চাপে চিঁড়ে চ্যাপ্টা হয়ে
আবেগের ঢেউয়ে ভাসতে ভাসতে
সারারাত ঘুম হয় না আমার।
চুপচাপ অন্ধকারে পথ হাতড়াই কানাগলির এদিকে ওদিকে
তারপর একা খুব একা যেই ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদে উঠি
আমার  সঙ্গে কেঁদে ওঠে আকাশের সমস্ত তারারা
টুপটুপ করে তাদের সে অশ্রুকণা সারারাত ধরে  
এসে জমে তোমাদের বাগানের ঘাসে।
সুরঞ্জনা, তবু তুমি জানতেই পার না  
নিজেকে আজও কি দারুণ কষ্ট দিই আমি
                                           শুধু তুমি ফিরবে বলে…