ভিখারি খাবার চায়
দিন আসে দিন যায়
               কবিতায় লিখে রাখে কবি


গাছেরা যেভাবে বাঁচে
ঠিক ঠিক সেই ভাবে
                 চুপচাপ সহ্য করি সবই


সেই সব নিরবতা
গভীর সে দুঃখ কথা
                  মাঝরাতে রক্ত ঝরা মনে
কবিও লেখে না সব
কিছু কিছু থেকে যায়
                হৃদয়ের অন্ধকার কোণে ...