জানি তুমি ফিরবে না
ফিরবে না কোনোদিন এই নদী তীরে
পথ চেয়ে তবু আমি আজও বশে আছি
চোখ জ্বেলে তারা গুনি সারা রাত ধরে।


জানি তুমি ফিরবে না
ফিরবে না কোনোদিন এই সীমানায়
তবু আমি চিঠি লিখি বাতাসের গায়ে
সব চিঠি চলে যায় ভুল ঠিকানায়।


জানি তুমি ফিরবে না
ফিরবে না কোনোদিন এই কুঁড়ে ঘরে
তবু আমি ঝাঁট দিই নিকানো উঠোন
বেছে বেছে ফুল তুলে গেঁথে রাখি মালা ।


জানি তুমি ফিরবে না
ফিরবে না কোনোদিন আর অভিসারে
তবু আমি সারা রাত ফোন খুলে রাখি
যদি তুমি ফিরে আসো এই অবেলায়...