পাহাড় পাহাড় পাহাড়...
তোমার কি সুন্দর বাহার!
তোমায় দেখি দু'চোখ ভরে
তোমায় ডাকি আদর করে।
তোমার গায়ে মেঘের চাদর
তোমায় ঝরনা করে আদর!
তোমার পায়ের তলায় নদী
তোমার চুড়োয় উঠি যদি-
তোমার পাগল করা হাসি
তোমায় বড্ড ভালবাসি।