ভালোবাসা আর অভিমান পাশাপাশি
হাতে হাত ধরে, কাঁধে কাঁধ রেখে চলে
কত অভিমান কত অভিযোগ আসে
ভালোবাসা তবু ফিসফিস কথা বলে।


যেদিকে দুচোখ যায় চলে যাব, অনেক দূর
অভিমান কাঁদে,দুই চোখে তার গভীর শোক
আকাশে জমলে মেঘের পাহাড় ধূসর কালো
ভালেবাসা বলে আজ রাতভোর বৃষ্টি হোক।