এত এত স্কুল-কলেজে হচ্ছে কিছু শিক্ষা?
ধর্মভীরু অন্ধ মানুষ ধর্মে নিচ্ছে দীক্ষা।
আশেপাশে কতই মানুষ পুলিশ-উকিল-প্রফেসর
সবগুলোকেই অন্ধ জেনো,সবকটারই ধর্ম জ্বর।
চারিদিকে মন্ত্রী-নেতা ধর্ম বেচে দেশ চালায়
ডিগ্রিধারী আমজনতা খিদে পেলেই ধর্ম খায়।