কিছু গানে অভিমান লেখা
কিছু গান খুব সুমধুর
সারেগামাপাধানির দোলা
কিছু গানে বাজায় নূপুর।


কিছু গানে সুর আর কথা
দুয়ে মিলে পাশাপাশি চলে
কিছু গান মন কেড়ে নেয়
কিছু গান শুধু কথা বলে।


কিছু গানে বিরহের জ্বালা
কিছু গানে থাকে হাহাকার
কিছু গান দাগ কাটে বুকে
কিছু গান শুনি বারবার।


কিছু গান ছেলে-বুড়ো-খোকা
সকলেই খুব ভালোবাসে
কিছু গানে নেচে ওঠে মন
কিছু গানে চোখে জল আসে।


কিছুগানে রাতজাগা সুর
কিছুগানে ভোর হয় রাত
কিছু গান লয় আর তানে
নিয়ে আসে নতুন প্রভাত।