খুশিতে শিমুল পলাশ সবারই রঙ ধরেছে
গাছেরা আলোর সাজে আকাশের কোল ভরেছে।
দুপুরে অল্প গরম,সকালের হালকা শীতে
ফুলেতে জমলে মধু চাইবেই মৌমাছিতে।
এ সময় আয় না সখি, আয় না বুকের পাশে
যেভাবে ক্লান্ত চোখে জমিয়ে ঘুমটা আসে।
জীবনের ক্লান্তি শুষে ভরে দে অনেক খুশি
পলকা এই জীবনে কেন যে দুঃখ পুষি!
ফাগুনের আগুন রঙে রাঙিয়ে দে না আমায়
সখি তুই থাকলে পাশে ফাগুনে কে আর থামায়?
কোকিলের মিষ্টি সুরে বাতাসে খুশির হাওয়া
দু'জনে আবির মেখে তাই তো এ গান গাওয়া।
চল্ না পাগল হয়ে জীবনের হিসেব ভুলে
নাচবি শিশুর মতো, দু'বাহু ঊর্ধে তুলে।
প্রকৃতি ডাকলে কাছে ঘরে আর যায় কি থাকা?
চল্ যাই নদীর পাশে দু'জনেই ঝাপটে পাখা।