শুধু তুমি ফিরবে বলে বসে আছি আজও
অপেক্ষাতে অপেক্ষাতে ছেড়েছি সব কাজও।
শুধু তুমি ফিরবে বলে, আশায় আশায় একা  
ঠাঁই দাঁড়িয়ে নদীর তীরে তোমার তো নেই দ্যাখা।
কেউ কেউ তো ফিরেও আসে অনেক দূরে গিয়ে
নদীর পারে ঢেউ গুনি রোজ অনেক আশা নিয়ে...
নদীর স্রোতের জল চলে যায় বাঁক পেরিয়ে দূরে
মনটা তবু আটকে থাকে পুরনো সেই সুরে।
হয় না আমার ফিরে যাওয়া, হয় না ফিরে পাওয়া
নদীর তীরে একলা বসে মাখি বাউল হাওয়া...